ইসলাম শান্তির ধর্ম, বিশ্বের শ্রেষ্ঠ ধর্ম : প্রধানমন্ত্রী

নজিবুল বশর মাইজভাণ্ডারীর সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ইসলাম শান্তির ধর্ম, বিশ্বের শ্রেষ্ঠ ধর্ম। কিন্তু ধর্মের নামে জ’ঙ্গিবা’দ সৃষ্টি করে বিশ্বের কাছে পবিত্র এই ধর্মটাকে প্র’শ্নবি’দ্ধ করা হচ্ছে। তবে ইসলাম ধর্মের মধ্যে ভাগ করা, কে ভালো কে খারাপ, কে প্রকৃত ইসলামে বিশ্বাসী, কে বিশ্বাসী নয়, কে সঠিকভাবে ধর্ম পালন করে বা কে করে না, কে বেহেশতে যাবে, কে যাবে না- তার বিচার তো আল্লাহই করবেন।

আবার ক্ষমতায় এলে গ্রাম হবে শহর ...

তিনি বলেন, আল্লাহর বান্দারা কেন এই বিচার করবেন? কে ভালো মুসলমান, কে মুসলমান নয়- তার বিচার করার ভার মহান আল্লাহ তো কারও হাতে দেননি। কারও ধর্মে আ’ঘা’ত দিয়ে কথা বলা, অন্য ধর্মবলাম্বীদের ধর্মবিশ্বাসে আ’ঘা’ত করা যাবে না। যার যার ধর্ম সেই পালন করবে। স’ন্ত্রা’স, জ’ঙ্গিবা’দ ও মা’দক এই তিনটির বি’রু’দ্ধেই সরকার যথাযথ ব্যবস্থা নিচ্ছে।

চাকরির পেছনে না ছুটে স্বকর্মসংস্থান সৃষ্টি ও উদ্যোক্তা হিসেবে অন্যদের জন্যও কর্মসংস্থান গড়ে তোলার জন্য দেশের তরুণদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বুধবার সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেছেন, দেশের অনেক শিক্ষার্থী ও ছেলেমেয়ের মধ্যে এমন প্রব’ণতা রয়েছে যে, লেখাপড়া শেষ করে চাকরিই করতে হবে। কিন্তু সবাই চাকরির পেছনে ছুটবে কেন? বরং এ দেশের ছেলেমেয়েকে নিজ উদ্যোগে ব্যবসা-বাণিজ্য করে আ’ত্মকর্মসং’স্থান এবং অন্যের ক’র্মসং’স্থান সৃষ্টির ব্যবস্থা করতে হবে। অর্থাৎ নিজেরা উদ্যো’ক্তা হয়ে অন্যের চাকরির ব্যবস্থা করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *