করোনায় আক্রান্ত হয়ে ভারতে প্রথম মৃত্যু, চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে

করোনাভাইরাস নিয়ে উদ্বিগ্ন গোটা বিশ্ব।। এরইমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটলো ভারতে। গত মঙ্গলবার কর্নাটকের কলবুর্গী জেলায় ৭৬ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। নিজ বাড়িতেই মারা যান ওই বৃদ্ধ। হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। মৃত্যুর কথা স্বীকার করে নিয়েছেন কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী। 

শ্বাসকষ্ট ও উচ্চরক্তচাপের কারণে গত ৫ মার্চ তিনি কালবুর্গির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। পরে তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

এদিকে গত কাল কানাডার প্রধানমন্ত্রীর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি লন্ডনে একটি বক্তৃতামূলক অনুষ্ঠান থেকে কানাডায় ফিরে আসেন সোফি। এরপরই গভীর রাতে হালকা জ্বরসহ ফ্লু জাতীয় লক্ষণ অনুভব করেন। এরপরই তাদের দুজনকে পৃথক করে রাখা হয়।তাদের দুজনের করোনা ভাইরাসের পরীক্ষা করা হচ্ছে।

এর আগে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার আশঙ্কায় স্বেচ্ছা আইসোলেশনে যান জাস্টিন ট্রুডো ও তার স্ত্রী। সোফি গ্রেগরি। কানাডার প্রধানমন্ত্রীর অফিসের বর্ণনা দিয়ে ডয়চে ভেলে এ তথ্য জানিয়েছে।

ইন্ডিয়া টুডে জানিয়েছে, ৭৬ বছর বয়সী ওই ব্যক্তির মৃত্যু হয়েছিল সোমবার, তখন চিকিৎসকরা তাকে কভিড-১৯ রোগী বলে সন্দেহ করছিলেন।

গত মঙ্গলবার মৃত্যু হলেও বৃহস্পতিবার (১২ মার্চ) জানা যায় তিনি করোনাতেই আক্রান্ত ছিলেন। তেলেঙ্গানার একটি হাসপাতালে তাকে আইসোলেশনে রাখা হয়েছিল। চিকিৎসকরা সন্দেহ করেছিলেন যে, তার শরীরে করোনাভাইরাস আছে। বৃহস্পতিবার সেই টেস্টের রিপোর্ট আসে ও জানা যায়, ওই ব্যক্তি করোনাতেই আক্রান্ত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *