কানাডা যাওয়ার নতুন সু্যোগ, ৫০ ক্যাটাগরিতে ভিসা দিচ্ছে, আবেদন শুরু ৪ মে

উত্তর আমেরিকার দেশ কানাডা পৃথিবীর উন্নত দেশগুলোর একটি। অর্থনৈতিক সক্ষমতা এবং জ্ঞান-বিজ্ঞানে কানাডার অর্জন অন্য দেশগুলোর কাছে ঈর্ষণীয়। উন্নত জীবন-যাপন ব্যবস্থা এবং আধুনিক নাগরিক জীবনের সব সুবিধা থাকার কারণে প্রতি বছর পৃথিবীর বিভিন্ন দেশ থেকে অসংখ্য মানুষ নায়াগ্রা জলপ্রপাতের এই দেশটিতে পাড়ি জমায়। দেশটির সরকারও জাতিগত বৈচিত্র্য ধরে রাখার লক্ষ্যে এই অভিবাসীদের সাদরে বরণ করে নেয়।

Top 10 Most expensive cities to live in Canada (2020) - Webbspy

পাশাপাশি বিভিন্ন কর্মসূচির অধীনে অভিবাসনে ইচ্ছুকদেরকে কানাডায় পাড়ি জমানোর সুযোগ করে দেয়। এরই ধারাবাহিকতায় দীর্ঘদিন বিরতির পর সম্প্রতি আবার ৫০টি ক্যাটাগরিতে দক্ষ শ্রমিকদের ভিসা প্রদানের ঘোষণা দিয়েছে কানাডা। এক বিবৃতিতে কানাডা সরকার জানিয়েছে, স্বাস্থ্য, প্রকৌশল, ব্যবসায় ও তথ্য-প্রযুক্তিসহ একাধিক খাতে কাজ করতে সমর্থ এবং অভিবাসনে ইচ্ছুক ব্যক্তিরা ভিসার জন্য আবেদন করতে পারবে।

আবেদনকারী যোগ্য বলে প্রমাণিত হলে নিঃশর্তে পূর্ণকালীন কাজের ভিসা প্রদান করা হবে। কানাডা সরকার আরও জানিয়েছে, ইচ্ছুক ব্যক্তিরা নিজেই সরাসরি অনলাইনে আবেদন করতে পারবেন। কোন মধ্যস্ততাকারী কিংবা দালালের প্রয়োজন নেই। আগামি ৪ মে থেকে এই কর্মসূচির আওতায় আবেদনপত্র গ্রহণ করা হবে।

পেশার ক্যাটাগরি জানতে এবং প্রয়োজনীয় তথ্যের জন্য নিম্নোক্ত লিংকগুলোতে ক্লিক করুন :

ফেডারেল স্কিলড ওয়ার্কার

ভিসা কানাডা (উইকিপিডিয়া)

এ বিষয়ে আরও কিছু নিউজ পড়তে পারেন নিচের লিংকগুলোতে :

 Canada Immigration: Thousands of new positions open

Who Qualifies for Canadian Permanent Residence/Skilled Worker Immigration?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *