কড়া নিরাপত্তায় কারাগার থেকে আদালতে সাঈদী


মা’নবতাবিরোধী অপরাধের মা’মলায় আ’মৃ’ত্যু কা’রাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে অর্থ আত্মসাতের একটি মা’মলায় আদালতে হাজির করা হয়েছে।

সোমবার ঢাকার বিশেষ জজ সৈয়দা হোসনে আরার আদালতে মামলাটিতে চার্জ শুনানির দিন ধা’র্য ছিল। আসামি পক্ষের আইনজীবীরা সময় আবেদন করলে আদালত তা মঞ্জুর করে চা’র্জ শুনা

নির তারিখ আগামী ১১ জানুয়ারি ধার্য করেন।

এর আগে কড়া নিরাপত্তায় প্রি’জনভ্যানে করে সকালে পুরান ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অ’স্থায়ী আদালতে হাজির করা হয় সাঈদীকে। সকাল ১০টার দিকে শুনানি শুরু হয়।

অর্থ আ’ত্মসাতের মা’মলায় সাঈদীসহ ৬ জন আসামি। অপর ৫ আসামি হলেন-ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক মোহাম্মদ লুৎফুল হক, মসজিদ কাউন্সিল ফর কমিউনিটি অ্যাডভান্সমেন্টের সাবেক চে’য়ারম্যান মাওলানা আবুল কালাম আজাদ, বন্ধুজন পরিষদের প্রধান সম্পাদক মিয়া মোহাম্মদ ইউনুস, ইসলামী সমাজ কল্যাণ কেন্দ্রের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন ও ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ কাউন্সিলের সহকারী পরিচালক মো. আবদুল হক।

আসামিদের মধ্যে সাঈদী কারাগারে আছেন। আবুল কালাম আজাদ এবং আবদুল হক পলাতক রয়েছেন। অপর তিন আসামি জামিনে রয়েছেন।

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ২০১০ সালের ২৯ জুন সাঈদী গ্রে’ফতার হন। পরে ২ আগস্ট মানবতাবিরোধী অপরাধের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

এ মামলায় ২০১৮ সালের ১৭ ফেব্রুয়ারি দেলাওয়ার হোসাইন সাঈদীকে আ’মৃত্যু কা’রাদণ্ডের আদেশ দেন আপিল বিভাগ।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *