লঞ্চের একদিন আগে গিকবেঞ্চে দেখা গেল Redmi K40 কে, থাকবে এই প্রসেসর





redmi-k40-spotted-on-geekbench-with-snapdragon-870-soc-ahead-of-launch

আগামী ২৫ ফেব্রুয়ারি লঞ্চ হবে Redmi K40 সিরিজ। এই সিরিজে দুটি ফোন থাকবে- Redmi K40 (M2012K11AC মডেল নম্বর) ও Redmi K40 Pro (M2012K11C মডেল নম্বর)। এরমধ্যে প্রো ভ্যারিয়েন্টে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হবে বলে জানা গেছে। তবে এর স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টে কোন প্রসেসর থাকবে তা নিয়ে এতদিন নিশ্চিত কোনো তথ্য প্রমান আমাদের হাতে ছিলনা। তবে আজ বেঞ্চমার্ক সাইট, গিকবেঞ্চে এই ফোনটিকে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের সাথে দেখার পর, আর বোধয় ফোনটির প্রসেসর নিয়ে সংশয়ের কোনো জায়গা রইলো না।

বেঞ্চমার্ক সাইটে রেডমি কে৪০ কে M2012K11AC মডেল নম্বরের সাথে অন্তর্ভুক্ত করা হয়েছে। এখান থেকে জানা গেছে ফোনটি ৮ জিবি র‌্যাম, ১.৮০ গিগাহার্টজ কোয়ালকম ৮৭০ প্রসেসর এবং অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম সহ আসবে। আবার ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ১০১৬ এবং মাল্টি কোর টেস্টে ৩৩৩২ পয়েন্ট পেয়েছে।

গতকালই Redmi K40 ফোনটির প্রথম ছবি সামনে এসেছিল। চীনা অভিনেতা Wang Yibo এই ফোনের ব্যাক প্যানেলের ছবি পোস্ট করেছিলেন। জানা গেছে এই ফোনে ৬.৬৭ ইঞ্চি পাঞ্চ হোল ফ্লাট ডিসপ্লে দেওয়া হবে। আবার এতে থাকবে E4 AMOLED ফুল এইচডি প্লাস প্যানেল, এর রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। 

ফটোগ্রাফির জন্য রেডমি কে৪০ ফোনে থাকবে এআই ট্রিপল রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি সেন্সর হবে ৬৪ মেগাপিক্সেল। যদিও অন্য সেন্সরগুলির স্পেসিফিকেশন জানা যায়নি। এছাড়াও ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে থাকবে অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২.৫ ইন্টারফেস, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, ডুয়াল স্টেরিও স্পিকার, ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ (UFS 3.1)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন







Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *