হাতে খুন্তি, পরনে শাড়ি! চায়ের দোকানে আলু-বরবটির তরকারি রান্না করলেন মমতা, তু-মুল ভাইরাল ভিডিও!


ভোট যত এগিয়ে আছে তত বেড়ে চলেছে রাজনৈতিক মহলের উত্তে-জনা ।এই ঘটনা প্রমাণ এর আগে আমরা বহুবার বিভিন্ন মাধ্যমে পেয়েছি। পুনরায় পেলাম আরো একবার । ইতিমধ্যেই তৃণমূলের ভা-ঙ্গ-ন শুরু হয়ে গিয়েছে বলে মনে করে অনেকে ।যেহেতু শুভেন্দু অধিকারী মতন একজন দলীয় নেতা দল বি-রো-ধী দ-লে যোগ দেওয়ার এমনটা মনে করছে অনেকে ।তবে এরই মাঝে ভোট যত এগিয়ে আসছে তত বেড়ে চলেছে রাজনৈতিক কোলাহল এবং সমালোচনা ।

বেশ কিছুদিন আগে তৃণমূল কংগ্রেসের প্রাক্তন পরিবহণমন্ত্রী তাতার শুভেন্দু অধিকারী যোগ দেন বিজেপিতে আর তারপরেই একের পর এক পাল্টাতে থাকে সুর রীতিমতো যে দলের হয়ে যায় গান গাইতো রাতা-রাতি পা-ল্টে গেল সেই গলার সুর সেই সরকারের বি-রু-দ্ধে সমালোচনার সুর গাইছেন শুভেন্দু অধিকারী ।

বেশ কিছুদিন আগে বোলপুরের লাল মাটিতে হুড খোলা জি-পে মহা মিছিল এবং পথসভা করেছিলেন শুভেন্দু অধিকারী জনজোয়ারে ভেসেছিল গেরুয়া শিবির। আর তারই পরিপ্রেক্ষিতে ঠিক একই জায়গায় সভা করলেন এবং মিছিল করলেন তৃণমূল কংগ্রেসের এর সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় । সেদিন জোয়ারে ভে-সে ছিলেন তিনি এমনটা বলা যেতেই পারে । শুভেন্দু অধিকারী থেকে দ্বিগুণ বেশি বা তারও বেশি জনসমাবেশ ঘটেছিল তার ওই পথসভাতে যদি এমনটা মনে করে অনেকে ।

সভা শেষ করে ফেরার পথে বীরভূমের বল্লভপুর নামক আদিবাসী গ্রামে হঠাৎ করেই থেমে যান তিনি । কথা বলেন আদিবাসী সম্প্রদায়ের পরিবারের মানুষজনের সাথে । এমন-কি একটি চায়ের দোকানে বেশ কিছুক্ষণ সময় কাটান তিনি । কি রান্না হচ্ছে জেনে তাতেও তিনি হাত লাগান।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে হঠাৎ করে এরকম ভাবে নিজেদের গ্রামের রীতি-মতো খুশির জোয়ারে ভেসে সেখানকার আদিবাসী সম্প্রদায়ের মানুষেরা। এর পাশাপাশি সরকারি ব্যবস্থা গুলি তারা সঠিকভাবে পাচ্ছে কিনা কোন অভি-যোগ রয়েছে কিনা সমস্ত যাবতীয় জিনিস খুঁটিয়ে জিজ্ঞেস করেন তিনি । তার পাশাপাশি যেসব সমস্যা গু-লো রয়েছে সেগু-লি সমাধানের আ-শ্বস্ত করেন।

যদি এই ঘটনা তার প্রথম নয়। এর আগেও বিভিন্ন জায়গায় হঠাৎ করেই প্রবেশ করতেন তিনি । অনেকটা খেয়ালখুশির মতন যেমন বেশ কিছুদিন আগে রাণীগঞ্জ থেকে সভা করার পথে হঠাৎই দুর্গাপুরে বেশ কিছুক্ষণ সময় কাটান সেখানকার মানুষের অভি-যোগ শুনেন। তার পাশাপাশি সকলকে একসাথে কাজ করার পরামর্শ দেন তিনি।ভোটের আগে আদিবাসী সম্প্রদায়ের পূর্ণ সমর্থন পাওয়ার জন্য তিনি এই ধরনের কাজকর্ম করেছেন বলে অনেকের মন্তব্য যদিও সেই সব কিছুকে উপেক্ষা করে মানসিকতা প্র-কাশ্যে উঠে এসেছে।

blob:https://www.facebook.com/1fa88f5b-9332-43f4-b2eb-b2b51b71122e

 



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *